নারীর অধিকার
- আদিত্য আরেফিন ০৩-০৫-২০২৪

যুগে যুগে অতীতকে সাক্ষী করে,
যে ইতিহাস রচিত সমাজে নারীর তরে।
সে ইতিহাস একটি কথা শুনায় উচ্চ স্বরে,
নারী নির্যাতিতা,নিপীড়িতা দ্বারেদ্বারে।

নারী মূল্যহীনা ভোগ্য সমাজ জুড়ে,
ইচ্ছে হলেই ভোগ করছে দিবারাত্র।
বুকে জমা হাজার ব্যথা,নয়নে অশ্রু ঝরে,
নেই চাওয়া পাওয়ার মূল্যায়ন বিন্দুমাত্র।

নারী স্নেহের বোন, পিতামাতার সন্তান,
নারী শ্রেষ্ঠা, সম্মানিত সকল শাস্ত্রমতে,
তোমাদের কাছে মূল্যহীনা _নেই সম্মান।
গ্রাস করো নারীকে দানবীয় থাবাতে,
চারিদিকে মানুষরূপী দানবের অবস্থান।

বাতাসে ধ্বনিত নারীর হাহাকার,
ক্ষণেক্ষণে ধর্ষিত হচ্ছে নারী অবিরত,
নেই নারীর নিরাপত্তায় বাঁচার অধিকার।
নির্যাতন,নিপীড়ন আর সইবো কত?
তোমরা ফিরিয়ে দাও নারীর অধিকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।